Latest News

স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

এসবিএন ডেস্ক: বাংলাদেশের ৪৮তম বিজয় দিবস উদযাপন করেছে স্পেনের মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। স্থানীয় সময় রোববার সকালে দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের কার্যক্রম শুরু হয়। পরে দূতাবাস মিলনায়তনে দূতালয় প্রধান ও মিনিষ্টার হারুন আল রাশিদের পরিচালানায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। অনুষ্ঠানে অংশ নেন মাদ্রিদে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধান মন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী প্রদত্ত বিজয় দিবসের বাণি পাঠ করে শুনান বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলোর নাভিদ শফিউল্লাহ, প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে প্রাণ দেয়া শহীদদের আত্মার শান্তি  কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়। বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথি সিহেবে
বক্তব্য দেন রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধাদের আত্মত্যাগের কথা স্মরণ করার পাশাপাশি তিনি বলেন, আমাদের দেশপ্রেমের অনুভূতি, চিন্তা চেতনা ভবিষ্যত প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে। বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রুল মডেল হিসেবে পরিলক্ষিত হচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, এ উন্নয়নে প্রবাসীদেরও ভূমিকা রয়েছে। বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা যাতে বজায় থাকে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বস্ব অবস্থান থেকে কাজ করতে হবে। সেজন্য প্রবাসীদের প্রত্যেককেই এক একজন ‘রাষ্ট্রদূত’ হিসেবে ভূমিকা রখতে হবে।
অনুষ্ঠানে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭মার্চের ভাষণের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয।
অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব  মাহবুব আলম চাকলাদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি আল মামুন, সিনিয়র সহ সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, প্রাক্তন সাধারণ সম্পাদক মিনহাজুল আলম মামুন, কামরুজ্জামান সুন্দর, পার্থ দত্ত চৌধুরী, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ, আল আমিন, আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলাম নয়ন, আব্দুর রহমান, ফয়জুর রহমান, তামিম চৌধুরী, ইফতেখার আলম প্রমূখ। সমস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন করার মাধ্যমে বিজয় দিবসের অনুষ্ঠানের সমাপ্তি হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com