Latest News

স্পেনে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

এসবিএন ডেস্ক: স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ পালিত হয়েছে।  ১৮ ডিসেম্বর, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টায় দিবসটি উপলক্ষে মাদ্রিদে দূতাবাস মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।
‘অভিবাসীর অধিকার - মর্যাদা ও ন্যায় বিচার’-এ শ্লোগান সামনে রেখে আয়োজিত এ আলোচনা সভায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। দূতাবাসের শ্রম সচিব শরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য দেন দূতালয় প্রধান ও মিনিষ্টার এম হারুণ আল রাশিদ, কমার্শিয়াল কাউন্সিলর নাভিদ শফিউল্লাহ। দূতাবাস কর্মকর্তারা তাদের বক্তব্যে দেশটিতে অবস্থানরত অভিবাসী বাংলাদেশিদের স্পেনের আইন কানুন মেনে ঐক্যবদ্ধভাবে বসবাস করার অনুরোধ জানিয়ে আরো বলেন,
স্পেন সরকারের কাছে অভিবাসী বাংলাদেশিদের সুনাম রয়েছে এবং সেটা অক্ষুন্ন রাখতে হবে। এছাড়াও অভিবাসীদেরকে বাংলাদেশ সরকারের ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’ এর ফরম নিবন্ধন করার অনুরোধ জানিয়ে দূতাবাস কর্মকর্তারা বলেন, এতে করে অভিবাসীদের কেউ মৃত্যুবরণ করলে মরদেহ দেশে পাঠানো, ব্যয় নির্বাহ করার সুযোগ পাবেন।
অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।


যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com