Latest News

‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন’ এর নতুন কমিটির পরিচিতি অনুষ্ঠান

এসবিএন ডেস্ক: মাদ্রিদে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন’ এর নব নির্বাচিত কমিটির  পরিচিতি অনুষ্ঠান ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। ২৯ জানুয়ারি স্থানীয় সময় রাতে মাদ্রিদে ‘খেসুস ই মারিয়া’ সড়কের বাংলাদেশ  অ্যাসোসিয়েশনের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের মিনিষ্টার ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ। নতুন কমিটির সদস্যদের পাশাপাশি বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন’ এর নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশনের প্রধান খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব দুলাল সাফা ও যুগ্ম সচিব এইচএম দবির তালুকদারের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে ২০১৮-২০২০ বর্ষের জন্য নির্বাচিত কমিটির

সদস্যদের নাম ঘোষণা ও পরিচয় করিয়ে দেয়া হয়। অনুষ্ঠানে অতিথিরা নির্বাচিত সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরসহ নতুন কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ দূতাবাসের মিনিষ্টার ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ নতুন কমিটির সবাইকে অভিনন্দন জানিয়ে আরো বলেন, মাদ্রিদে বাঙালি কমিউনিটির উন্নয়নে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের যেকোন দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়নে বাংলাদেশ দূতাবাস সবসময় সহযোগিতা করবে।
সভাপতির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার নির্বাচনে অংশগ্রহণকারী দু’টি পরিষদের সবাইকে ধন্যবাদ জানান এবং অ্যাসোসিয়েশনের নেতৃত্ব বাছাইয়ের নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে সহযোগিতা করার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে মাদ্রিদের সকল প্রবাসী বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচন কমিশনের সদস্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সহকারী প্রধান নির্বাচন কমিশনার গোলাম মোস্তফা জাহাঙ্গীর, কোষাধ্যক্ষ লুৎফুর রহমান, সদস্য মোহাম্মদ বেলাল, মাসুদুর রহমান, ফজলে এলাহী, এমআই আমিন।
প্রসঙ্গত, বাঙালি কমিউনিটির উন্নয়ন তথা প্রবাসীদের অধিকার আদায় ও সংরক্ষণের পাশাপাশি বাঙালি নতুন প্রজন্মকে দেশীয় সংস্কৃতি লালনের প্রত্যয় নিয়ে ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন’। এ সংগঠনের ২০১৮-২০২০ সালের জন্য নতুন কমিটির নেতৃত্ব নির্ধারণে গত ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হয় নির্বাচন। আনন্দঘন পরিবেশে স্বত:স্ফুর্তভাবে দেশীয় নির্বাচনী আমেজে ভোট প্রদান করেন ২ হাজার ৬৭৬ জন প্রবাসী বাংলাদেশি। নির্বাচনে দু’টি পরিষদ থেকে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com