Latest News

মাদ্রিদ ও বার্সেলোনায় ‘গ্রীন ক্রিসেন্ট সোসাইটি’ এর কমিটি গঠন

এসবিএন ডেস্ক: ‘বাংলাদেশ গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি’ এর মাদ্রিদ ও বার্সেলোনা শাখা গঠন করা হয়েছে। গত ২৪ জানুয়ারি মাদ্রিদ ও ২৯ জানুয়ারি বার্সেলোনায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কানিজ রাহনুমা রব্বানী ভাষার উপস্থিতিতে কমিটি দু’টি গঠন করা হয়। মাদ্রিদে সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনকি সম্পাদক ও কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন যথাক্রমে তামিন চৌধুরী, আবু বক্কর সিদ্দিকী, আমিনুজ্জামান ও হাফিজ মিয়া। বার্সেলোনায় সংগঠনটির দায়িত্ব পেয়েছেন সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনকি সম্পাদক ও কোষাধ্যক্ষ যথাক্রমে সোবহান মিয়া, সালেহ আহমদ সোহাগ,  হোসেন সৈয়দ জুয়েল ও এম লায়েবুর রহমান।
গত ২৪ জানুয়ারি মাদ্রিদের স্থানীয় একটি রেস্তোরায় ‘বাংলাদেশ গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি’ এর মাদ্রিদ শাখা গঠন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি নেতা আবুল হোসেন। আব্দুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত ‘গ্রীন ক্রিসেন্ট সোসাইটি’ এর মাদ্রিদ শাখার কমিটি গঠন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সংগঠনটির উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে উপস্থিতিদের অবহিত করেন। তিনি বলেন, গ্রীন ক্রিসেন্ট সোসাইটি একটি অলাভজনক ও অরাজনৈতিক সমাজসেবামূলক সংগঠন। বিশ্বের বিভিন্ন দেশে থাকা প্রবাসী বাংলাদেশিরা এ সংগঠনে সম্পৃক্ত হয়ে বাংলাদেশের মানুষের সেবা করতে পারবেন। কমিটি গঠন সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রাক্তন সভাপতি আল মামুন, প্রাক্তন সাধারণ সম্পাদক মিনহাজুল আলম মামুন, কমিউনিটি নেতা গোলাম মোস্তফা জাহাঙ্গীর, ইসলাম উদ্দিন, জহিরুল ইসলাম, আবু জাফর রাসেল, দবির তালুকদার, ইফতেখার আলম, জাকিরুল ইসলাম জাকির প্রমূখ। বক্তব্য শেষে উপস্থিত সকলের উপস্থিতিতে সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটের ফলাফল ও সংগঠনের নতুন কমিটির গুরুত্বপূর্ণ পদে নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান অতিথি কানিজ রাহনুমা রব্বানী ভাষা। মাদ্রিদে ‘গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি’ এর সভাপতি হিসেবে তামিন চৌধুরী, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দীকি, সাংগঠনিক সম্পাদক আমিনুজ্জামান ও কোষাধ্যক্ষ হাফিজ মিয়া নির্বাচিত হোন।

বার্সেলোনায় গত ২৯ জানুয়ারি ‘বাংলাদেশ গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি’ এর বার্সেলোনা শাখার কমিটি ঘোষণা করেন সংগঠনটির কেন্দ্রিয় সাধারণ সম্পাদক কানিজ রাহনুমা রব্বানী ভাষা। স্থানীয় একটি মিলনায়তনে আয়োজিত কমিটি গঠন আলোচনায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ কুলতুরাল অ্যাসোসিয়েশন এন কাতালোনিয়ার সভাপতি মনোয়ার পাশা। স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য মো: ছালাহ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা শেষে উপস্থিতিদের অংশগ্রহণে ভোটের মাধ্যমে সভাপতি হিসেবে সোবহান মিয়া, সাধারন সম্পাদক ছালেহ আহমদ সোহাগ, সাংগঠনিক সম্পাদক জুয়েল আহমদ ও কোষাধ্যক্ষ এম লায়েবুর রহমান নির্বাচিত হোন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব খন্দকার মোদাচ্ছির বিন আলী, বার্সেলোনা বাংলা স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলাউদ্দিন হক, কাতালোনিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহ আলম স্বাধীন, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইন বার্সেলোনার আহ্বায়ক কামরুজ্জামান কামরুল, ঢাকা জেলা সমিতির উপদেষ্টা জাহাঙ্গীর আলম, মনিরুজ্জামান সোহেল, কমিউনিটি নেতা নজরুল ইসলাম আবির, আব্দুস সালাম, নজরুল ইসলাম, আলতাফ হোসেন, মহিলা সংগঠনের খাদিজা আক্তার, ভয়েজ অব বার্সেলোনার সভাপতি ফয়সল আহমদ প্রমূখ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com