Latest News

মিলানে দিরাই সমাজকল্যাণ সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নাজমুল হোসেন, ইতালি:  জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ইতালির মিলানে ‘দিরাই সমাজকল্যান সমিতি’ এর পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। গত ২৮ জানুয়ারি, সোমবার মিলানের স্থানীয় একটি মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিরাই সমাজ কল্যাণ সমিতির সভাপতি নূর হোসেন জমিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহাগ খান, জাবেদুর রহমান ও জুনেদ এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বায়তুল মোকারম জামে মসজিদ বার্লিন এর প্রতিষ্টাতা ও দিরাই উপজেলার জার্মান প্রবাসী আকুল মিয়া। বিশেষ অতিথির বক্তব্য দেন দিরাই সমাজ কল্যাণ সমিতি ফ্রান্সের সভাপতি পিয়ার মোহাম্মদ, সুনামগঞ্জ কুলতুরাল
অ্যাসোসিয়েশন ইন কাতালোনিয়া (বার্সেলোনা) এর সভাপতি মনোয়ার পাশা, দিরাই অ্যাসোসিয়েশন বার্সেলোনা স্পেনের সভাপতি ইমরান হোসাইন, সিলেট বিভাগ ফোরাম বার্সেলোনা স্পেনের সাবেক সভাপতি মামুন আহমেদ, দিরাই সমিতি মিলানের উপদেষ্টা হাবিবুর রহমান, দিরাই সমাজকল্যাণ সমিতির সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা মুহিতুর রহমান, মিলান বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ মনির, সিলেট সমিতির আহ্বায়ক কমিটির সদস্য জিনু মিয়া মেম্বার, তারা মিয়া, অধীর চন্দ্র, সাবেক সহ সভাপতি ইব্রাহিম মিয়া, জাতীয়তাবাদী ফোরাম মিলানের সভাপতি ময়েজুর রহমান, জালালাবাদ অ্যাসোসিয়েশন পিয়েতেল্লো সভাপতি জয়নাল ইসলাম, বৃহত্তর ঢাকা সমিতির সম্পাদক রবিন শিকদার প্রমূখ। এছাড়াও আলোচনা সভায় মিলানের বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও আঞ্চলিক সমিতি ও দিরাই সমিতির নেতৃবৃন্দ বক্তব্য দেন।
আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  লন্ডন থেকে আগত শিল্পী হাসি রানী, বাউল শিল্পী আব্দুস শহীদ, বোলোনিয়া থেকে মানসিবের পাশাপাশি স্থানীয় শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন উপস্থিত প্রবাসীরা।



যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com