Latest News

এনটিভি ইউকে‘র সেরা প্রতিবেদকের পদক পেলেন ফাত্তাহ

এসবিএন ডেস্ক: এনটিভি ইউরোপ এর ২০১৮ সালের সেরা সংবাদ প্রতিবেদকের (ইউকে) পদক পেয়েছেন এনটিভি এর নর্থাম্পটন প্রতিনিধি এম এ ফাত্তাহ চৌধুরী ফয়সল। গত ৪ ফেব্রুয়ারি যুক্তরাজ্যের লন্ডনস্থ এনটিভি ইউরোপের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত ‘এনটিভি ইউরোপ অ্যানুয়াল কনফারেন্স ২০১৯’ -এ তাকে এ পদক প্রদান করা হয় । এম এ ফাত্তাহ চৌধুরীর হাতে ২০১৮ সালের এনটিভি ইউকের সেরা প্রতিবেদকের পদক তুলে দেন এনটিভি ইউকে‘র প্রধান পরিচালক মোস্তফা সারওয়ার বাবু এবং প্রধান নির্বাহী সাবরিনা হোসাইন।
‘এনটিভি ইউরোপ অ্যানুয়াল কনফারেন্স ২০১৯’-এ গত বছরে কাজের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন বিভাগে ৬ জনকে বিশেষ সম্মাননা পদক প্রদান করা হয়। এম এ ফাত্তাহ চৌধুরীর সংবাদ পরিবেশনে স্থানীয় কমিউনিটির সভা সমাবেশসহ বিভিন্ন সমস্যা, সম্ভাবনা প্রাধাণ্য পায়; যা এনটিভি ইউরোপ এর কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলে জানা গেছে। এরইপ্রেক্ষিতে তিনি টেলিভিশন চ্যানেলটির ২০১৮ সালের সেরা প্রতিবেদক হিসেবে স্বীকৃতি পান। সম্মাননা পদক প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এনটিভি ইউরোপের হেড অফ কমিউনিকেশনস আদনান পাভেল, হেড অফ সেলস সুহেল আহমেদ, হেড অফ ব্রডকাস্ট রবিন হায়দার খানসহ এনটিভি ইউরোপের কর্মকর্তা এবং সাংবাদিক বৃন্দ।

উল্লেখ্য, এম এ ফাত্তাহ চৌধুরীর ইতিপূর্বে গত বছরের ১ অক্টোবর যুক্তরাজ্যের বার্মিংহামে অনুষ্ঠিত ‘বিজনেস ফ্র্রেন্ডস অফ এনটিভি রিকগনিশন অ্যাওয়ার্ড ২০১৮’ লাভ করেন । এছাড়াও তিনি ২০১৭ সালে নর্থাম্পটন বাংলাদেশি অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে ‘আউটস্টান্ডিং সার্ভিস টু দা কমিউনিটি অ্যাওয়ার্ড’ লাভ করেন । ফাত্তাহ চৌধুরী সাংবাদিকতার পাশাপাশি নর্থাম্পটন বাংলা স্কুল এবং আল জামাতুল মুসলিমিন অফ বাংলাদেশ ইভনিং মাদ্রাসায় শিক্ষকতা করছেন। তিনি সুনামগঞ্জ পৌর শহরের ষোলঘরের মরহুম মাওলানা আব্দুর রহিম চৌধুরীর ছেলে। তিনি ২০০৯ সালে যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাসের পূর্বে বংলাদেশে সুনামগঞ্জের ‘মইনুল হক কলেজ’ ও ‘জগন্নাথপুর ডিগ্রী কলেজ’ এ প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com