Latest News

বার্সেলোনায় ৫২ বাংলা টিভি‘র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এসবিএন ডেস্ক: স্পেনের বার্সেলোনায় লন্ডন থেকে প্রচারিত অনলাইনভিত্তিক চ্যানেল ‘৫২ বাংলা টিভি’র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। ‘দুই বছরে পা, বিশ্বায়নে বাংলা’ এই শ্লোগানকে সামনে রেখে ২৭ ফেব্রুয়ারি বার্সেলোনার স্থানীয় একটি হলরুমে আয়োজিত এই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ।
‘৫২ বাংলা’ টিভি‘র বার্সেলোনা প্রতিনিধি মো. ছালাহ উদ্দিনের সভাপতিত্বে ও সংবাদ পাঠিকা জিনাত শফিকের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন এন কাতালোনিয়ার সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, বার্সেলোনার বাংলা স্কুলের সভাপতি আলাউদ্দিন হক, স্পেন-বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আফাজ জনি, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও স্পেন-বাংলা প্রেসক্লাবের প্রথম সদস্য মিরন নাজমুল, মহিলা সমিতি বার্সেলোনার সভাপতি মেহেতা হক, বন্ধুসুলভ মহিলা সংগঠন বার্সেলোনার সভাপতি শিউলি আক্তার। স্পেন-বাংলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক এম লায়েবুর রহমানের কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ ৫২ বাংলা টিভি‘র সাফল্য কামনা করে আরো বলেন, অনলাইন ভিত্তিক হলেও এ টিভি চ্যানেলটি বেশ জনপ্রিয় এবং সে ধারাবাহিকতা বজায় রাখতে হবে। ভবিষ্যতে  একটি পূর্ণাঙ্গ স্যাটেলাইট টিভি চ্যানেল হিসেবে যাতে এ টিভি চ্যানেলটি আত্মপ্রকাশ করে, সেজন্য কর্তৃপক্ষকে চেষ্টা করে যেতে হবে। স্পেনে বাংলা মিডিয়ায় কাজ করা সংবাদকর্মীরা কমিউনিটির উন্নয়নে কাজ করছেন উল্লেখ করে এম হারুণ আল রাশিদ বলেন, দূতাবাসের কার্যক্রম পরিচালনায় সংবাদিকদের সংবাদ পরিবেশনও অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা জেলা সমিতি বার্সেলোনার সভাপতি শাহ আলম স্বাধীন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন এন কাতালোনিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক শফিক খান, কাতালোনিয়া যুবলীগের সভাপতি কাজী আমির হোসেন আমু, বাংলাদেশ অ্যাসোসিয়েশন কাতালোনিয়ার সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ।
এ ছাড়াও বক্তব্য দেন গোলাপগঞ্জ অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমদ দুলাল, প্রবাস কথা-এর স্পেন প্রতিনিধি মো. এখলাস মিয়া, বার্সেলোনা বাংলা স্কুলের সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, গোলাপগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ঢাকা জেলা সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী, উপদেষ্টা জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান সুহেল, ভয়েস অব বার্সেলোনার সভাপতি ফয়সল আহমদ, সাধারণ সম্পাদক এআর লিটু, বিশিষ্ট ব্যবসায়ী শিপলু রাজ, বার্সেলোনা পূজা কমিটির সাধারণ সম্পাদক শিমুল চৌধুরী, স্পেন-বাংলা প্রেসক্লাবের সদস্য জাফার হোসাইন ও সালেহ আহমদ সোহাগ, স্পেন ছাত্রলীগ সভাপতি ইসমাইল হোসাইন রায়হান, বার্সেলোনা যুবদল সাধারণ সম্পাদক মোজাম্মেল হক প্রমূখ।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ‘৫২ বাংলা টিভি’ এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।
ছবি: এম লায়েবুর রহমান।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com