Latest News

সেলফি তুলতে গিয়ে স্পেনে দুই জনের মৃত্যু

এসবিএন ডেস্ক: সেলফি তুলতে গিয়ে স্পেনের আলিকান্তে প্রদেশের ওরিউয়েলা সমুদ্র উপকূলে দুই বৃটিশ যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (৩ জুলাই) স্থানীয় সময় বিকেল সাড়ে ৭টায় সমুদ্র উপকূল থেকে ১২ মিটার গভীরে পতিত হয়ে তারা মৃত্যুবরণ করেন বলে জানিয়েছে স্প্যানিশ সিভিল গার্ড। সূত্র এল পাইস।
জানা যায়, ২১ ও ২২ বছর বয়সী বৃটিশ দুই যুবক আলিকান্তের ওরিয়েলায় বেড়াতে আসেন। তারা বিকেলে সমুদ্র উপকূলে হাঁটছিল, যা সৈকত থেকে ১২ মিটার উপরে। ঐ দুই যুবক তখন মোবাইল দিয়ে সেলফি তোলার সময় নিজেদের ভারসাম্য হারিয়ে রেলিং থেকে নিচে পড়ে যায়। তাদের এক জন ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে। অপর জনকে গুরুতর আহত অবস্থায় হেলিকপ্টার যোগে আলিকান্তে জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। চিকিৎসাধীন থাকা অবস্থায় পরের দিন বৃহস্পতিবার (৪ জুলাই) ঐ যুবকও মৃত্যুবরণ করে। মৃত দুই যুবকের নাম প্রকাশ করা হয়নি।
স্থানীয় সরকার সূত্রে জানা গেছে, যে রেলিং থেকে পরে দুই যুবক মৃত্যু বরণ করেছে, সে রেলিং নিখুঁত অবস্থায় আছে। তবে এ ঘটনায় তদন্ত করা হচ্ছে।

প্রসঙ্গত, ‘সেলফিগ্রাফিক’ ওয়েবসাইটের তত্ত্বানুসারে ২০১৬ সালে প্রতিদিন প্রায় ১ মিলিয়ন মানুষ বিভিন্ন মাধ্যমে সেলফি শেয়ার করেছে। তথ্য সাংবাদিকতা ওয়েবসাইট ‘প্রাইসোনমিক্স’ এর তথ্য অনুযায়ি ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত বিশ্বে সেলফি সংশ্লিষ্ট ৪৯ জন মানুষ মৃত্যু বরণ করছে; যাদের গড় বয়স ২২ বছর এবং তাদের ৭৫ শতাংশ পুরুষ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com