Latest News

বার্সেলোনায় ৫২বাংলা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এসবিএন ডেস্ক: স্পেনের বার্সেলোনায় ইউকে থেকে প্রচারিত অনলাইন ভিত্তিক টেলিভিশন ‘৫২বাংলা’ এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার স্থানীয় ভিলাদোমাত হলরুমে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের মিশন উপ প্রধান এম হারুণ আল রাশিদ। এছাড়াও অনুষ্ঠানে বাংলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার উল্লেখযোগ্য সংখ্যক সংবাদকর্মী, স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
৫২বাংলা টিভির পরিচালক ও ইউরোপ ব্যুরো প্রধান মো. ছালাহ উদ্দিনের সভাপতিত্বে এবং ৫২বাংলাটিভির সংবাদ পাঠিকা জিনাত সুলতানা ও জান্নাতুল ফেরদৌস নিগার এর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাতালোনিয়া সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি ফ্রান্সিস্কো রাফল্স। প্রধান বক্তা ছিলেন ৫২বাংলা টিভির প্রধান সম্পাদক ও কলামিস্ট ফারুক যোশী। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন-বার্সেলোনায় নিযুক্ত বাংলাদেশের অনারারী কনসুলার রামন পেদ্রো বারনাউস, স্পেন বাংলা প্রেসক্লাব এর সভাপতি সাহাদুল সুহেদ, ৫২বাংলা টিভি’র সম্পাদক আনোয়ারুল ইসলাম অভি, ৫২বাংলা’র পরিচালক ও লন্ডন ব্যুরো প্রধান এমএ জামান, কাসা এশিয়ার পরিচালক  গেইল পাতিন লালই।     
প্রধান অতিথির বক্তব্যে মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের মিশন উপ প্রধান এম হারুন আল রাশিদ বলেন, দেশের বাইরে কমিউনিটিবান্ধব হয়ে সংবাদপত্র কাজ করলে এর যে বহুমুখী সফলতা আসতে বাধ্য- তার বড় উদাহরণ হতে পারে ৫২বাংলা।
তিনি আরও বলেন, আমাদের ভাষা ও মুক্তিযুদ্ধের আদর্শিক চেতনাকে ধারণ করেই ৫২বাংলা পৃথিবীর নানা দেশে আরও পজিটিভ ও তথ্যভিত্তিক হয়ে কাজ করবে বলে আমার দৃঢ় বিশ্বাস।
অনুষ্ঠানে ৫২ বাংলা’র প্রধান সম্পাদক কলামিষ্ট ফারুক যোশী ও সম্পাদক আনোয়ারুল ইসলাম অভি তাদের বক্তব্যে ৫২বাংলার ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।
অনুষ্ঠানে  ৫২বাংলাকে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্পেন বাংলা প্রেসক্লাব এর প্রধান উপদেষ্টা ও ৭১টিভির ইউরোপ প্রতিনিধি নুরুল ওয়াহিদ, স্পেন বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও এটিএন বাংলা স্পেন প্রতিনিধি বনি হায়দার মান্না, সাধারণ সম্পাদক  ও চ্যানেল এস স্পেন প্রতিনিধি আফাজ জনি, প্রথম সদস্য ও জাগো নিউজ  এর স্পেন প্রতিনিধি  মিরন নজমুল ইসলাম,
৫২বাংলা টিভির বার্সেলোনা প্রতিনিধি মুকিত হোসেন, বার্সেলোনা বাংলা স্কুলের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেছা, সান্তা কলোমা আওয়ামী লীগ সভাপতি নজমুল আলম শফিক, কমিউনিটি নেতা এম নজরুল ইসলাম, কাতালোনিয়া যুবলীগ সভাপতি কাজী আমির হোসেন আমু, বাংলাদেশ মহিলা সমিতি বার্সেলোনার সভাপতি মেহেতা হক, বন্ধু সুলভ মহিলা সংগঠনের সভাপতি শিউলি আক্তার, সাধারণ সম্পাদক খাদিজা আক্তার মনিকা,  সাবেক ছাত্রদল নেতা আজমল আলী, কমিউনিটি নেতা ইকবাল আহমদ জুনায়েদ, কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এন বার্সেলোনার সভাপতি শিপলু আহমদ নিয়াজী, বার্সেলোনা ঢাকা জেলা সমিতির উপদেষ্টা জাহাঙ্গীর আলম, কমিউনিটি নেতা সেলিম আহমদ লালন, সান্তা কলোমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান নাছিম, কমিউনিটি  নেতা কামরুল মোহাম্মদ, বঙ্গবন্ধু  পরিষদের সহসভাপতি হানিফ শরীফ, আল ইসলাহ স্পেনের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, কাতালোনিয়া বাংলাদেশি সুপারমার্কেট অ্যাসোসিয়েশনের সদস্য করিম ওয়াহীদ,
কাতালোনিয়া যুবলীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান বিজয়, ভয়েস অব বার্সেলোনার উপদেষ্টা আইনুল হক,  বার্সেলোনা গোলাপগঞ্জ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব বার্সেলোনার সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন, ভয়েস অব বার্সেলোনার সহ-সভাপতি সৈয়দ জুয়েল,  সাধারণ সম্পাদক এ আর লিটু প্রমূখ।
এছাড়াও অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্পেন বাংলা প্রেসক্লাব এর সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, প্রচার সম্পাদক এম লায়েবুর রহমান, বিয়ানীবাজার জনকল্যাণ অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান সুমন, স্পেন বাংলা প্রেসক্লাব এর সদস্য জাফর হোসেন  ও ফয়সল আহমদ, কমিউনিটি নেতা আব্দুল বাসিত কয়ছর ও  নবিনুল হক নবিন ।
প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন বিউটি শীল, মঞ্জু স্বপন, রাজু গাজী, দিবা চৌধুরী,  জেমি, নাফিসা প্রমূখ।


যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com