Latest News

মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

এসবিএন ডেস্কঃ স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ২৬ মার্চ, শুক্রবার রাতে স্থানীয় একটি রেস্তোরাঁয় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। করোনা পরিস্থিতির কারণে স্বল্প পরিসরে আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ও স্থানীয় আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মুরশেদ আলম তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, আমাদের স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের, তেমনি বেদনারও। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বাধীনতা। তাই কেবল এই দিনে নয়, সবসময়ই জাতি শ্রেষ্ট সন্তানদের স্মরণ করবে। 

সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক বলেন, প্রবাসে থেকেও এই স্বাধীনতার সঠিক ইতিহাস বুকে যেমন লালন করতে হবে, তেমনি প্রবাসে বেড়ে উঠা নবপ্রজন্মের কাছেও আমাদের স্বাধীনতার ইতিহাস তুলে ধরতে হবে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক এসএম মাসুদুর রহমান, আনজুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, কমিউনিটি নেতা আব্দুল কাইয়ুম মাসুক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক নির্বাচন কমিশনার এইচ এম দবির তালুকদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নির্বাহী সদস্য এসএম বদরুল ইসলাম মিল্লাত, আব্দুল মজিদ সুজন, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল, নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন সিকদার প্রমূখ।

আলোচনা শেষে মহান মুক্তিযুদ্ধে সকল শহিদের রুহের মাগফিরাত কামনা এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 



যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com