Latest News

বার্মিংহামে পিঠা মেলা ৫ সেপ্টেম্বর

আহমেদ সুহেল, বার্মিংহামঃ  আগামী ৫ সেপ্টেম্বর, রোববার বার্মিংহামে পিঠা মেলা আয়োজনের উদ্যোগ নিয়েছে বার্মিংহামের বাংলা গণমাধ্যম ও সংস্কৃতিকর্মীদের সংগঠন একটু অন্যরকম। সংগঠনের অধিকাংশ সদস্যদের উপস্থিতিতে গত ২৩ জুন বার্মিংহামের নিউটাউনের ফুল ষ্টপ বার্গারে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। চ্যানেল এস ও যমুনা টিভির প্রতিনিধি রিয়াদ আহাদের সভাপতিত্বে এবং এটিএন বাংলা ইউকের জয়নাল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বক্তারা বৈশ্বিক মহামারীর কারণে গত বছর একটু অন্যরকমের পক্ষ থেকে কোনো অনুষ্টান না করতে পারায় চলতি বছর বড় আকারে একটি অনুষ্টান আয়োজনের পক্ষে মতামত প্রদান করেন এবং সর্বসম্মতিক্রমে এবছর পিঠা মেলা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টিভি ওয়ানের আমিরুল ইসলাম বেলাল, আই অন টিভির লোকমান হোসেন কাজী, বি অন টিভির প্রধান আব্দুল মাইন চৌধুরী সুমন, সংস্কৃতিকর্মী আজিজুর রহমান হীরণ, আবু হায়দার চৌধুরী সুইট, গুলজার আহমদ ফয়ছল, জুবের আলম, রাসেল আহমদ, মাসুক মিয়া, এস এম আব্দুর রব, মোহাম্মদ আলী, আহমদে কাবীর, আহমদে সুহেল, সাইফুল ইসলাম, সুরমান মিয়া, কবীর আহমেদ, সুহেল শাহ, বুরহান উদ্দিন, জাহেদ উদ্দিন, জুনেদ আহমদে, মোহাম্মদ মাখন বেলাল, আনোয়ারুল ইসলাম, শিপন মিয়া, মিজান রেজা চৌধুরী, বিলাল আহমদ, এমদাদুল হক লাবলু, নুর উদ্দিন, আব্দুর রহিম, খসরু মিয়া প্রমূখ। সভা থেকে পিঠা মেলার নাম ‘লাল হাভেলী বার্মিংহাম পিঠা মেলা’ রাখারও সিদ্ধান্ত গ্রহণ করে জানানো হয় আগামী ৫ সেপ্টেম্বর রোববার দুপুর ১২ থেকে বিকাল ৮ টা পর্যন্ত বার্মিংহামের আষ্টনের পার্ক লেনের ভিউ ভিলায় এই পিঠা মেলা অনুষ্ঠিত হবে। একটু অন্যরকমের মূখপাত্র লোকমান হোসেন কাজী জানান, 
এবারের পিঠা মেলায় বাংলাদেশসহ ব্রিটেনের স্বনামধণ্য শিল্পিদের অংশগ্রহন নিশ্চিত করতে উদ্যোগ গ্রহণ করা হবে। এতে দিনব্যাপি বিনোদনের জন্য খোলা মঞ্চে লাইভ সাংস্কৃতিক অনুষ্টানের পাশাপাশি পিঠাসহ দেশীয় খাবারের বিভিন্ন ষ্টল থাকবে এবং পিঠা মেলায় অংশ নেওয়াদের মধ্যে প্রথম পুরস্কার বাংলাদেশের রিটার্ন টিকেট এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের দেওয়া হবে স্মার্ট টেলিভিশন ও লাপটপ। 
ষ্টল পেতে আগ্রহীদের ০৭৫৩ ৩০৫ ১৪৮৮ এবং ০৭৯৪ ৩৫৮ ৮৮৩৫ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে। প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মসহ সকলের মধ্যে বাংলাদেশী কৃষ্টি-সংস্কৃতির বিকাশ এবং প্রবাসের ব্যস্তময় জীবনে ভিন্নরকম বিনোদনের ছোঁয়া দিতেই একটু অন্যরকমের উদ্যোগে এই পিঠা মেলা আয়োজন করা হচ্ছে বলেও জানানো হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com