Latest News

বার্সেলোনায় 'ইউনিক বাংলা ড্রাইভিং স্কুল' এর উদ্বোধন

এসবিএন ডেস্ক: স্পেনের বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশিদের জন্য নতুন একটি ড্রাইভিং স্কুল উদ্বোধন করা হয়েছে। গত ১০ সেপ্টেম্বর রবিবার বাংলাদেশি অধ্যুষিত এলাকার সালভাদর সড়কের ২নং লোকালে এ স্কুলের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে বার্সেলোনার বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্থানীয় প্রবাসী মো. ছালিম হোসেন ও ময়েজ উদ্দিন এর যৌথ মালিকানায় প্রতিষ্ঠিত এ স্কুলের উদ্বোধন অনুষ্ঠান সঞ্চালনা করেন  স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য ছালাহ উদ্দিন। 
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিক বাংলা ড্রাইভিং স্কুলের পক্ষ থেকে মো.ছালিম হোসেন। তিনি বলেন, ড্রাইভিং স্কুলে বিভিন্ন কোর্স যেমন ড্রাইভিং থিয়োরি বাংলা, ইংরেজি এবং স্পানিশ- এ তিনটি ভাষায় সহজ করে পড়ানো হবে এবং স্পানিশ নাগরিকত্ব অর্জন পরীক্ষার জন্য ডেলে আ দস (DELE A2),  ছেছেএসএ (CCSE)  কোর্স এবং স্পেনে অনিয়মিত অভিবাসীদের আরাইগো মাধ্যমে বৈধ হওয়ার জন্য  প্রাথমিক প্রয়োজনীয় 'স্পেনিশ ভাষা শিক্ষা কোর্স' এর সনদ প্রদানেরর ব্যবস্থা রাখা হয়েছে। এক্ষেত্রে অভিজ্ঞ স্প্যানিশ শিক্ষক দ্বারা কোর্স করানো হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের  মধ্যে বক্তব্য দেন কমিউনিটি নেতা এম নজরুল ইসলাম চৌধুরী, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ, সাধারণ সম্পাদক আফাজ জনি, কমিউনিটি নেতা আব্দুল বাসিত কয়ছর, বেলাল আহমদ ফারুক, লুৎফুর রহমান সুমন, মোহাম্মদ কামরুল, এখলাছ মিয়া, জুয়েল আহমদ, মাশরুর আহমদ, ওয়াহিদুর রহমান শিপলু, ফয়সল আহমদ প্রমূখ। বক্তারা স্প্যানিশ ও ইংরেজি ভাষার কোর্স বাংলায় বুঝিয়ে পরীক্ষায় অংশগ্রহণের উপোযোগী করার জন্য বাংলা ড্রাইভিং স্কুলের সূচনাকে অভিনন্দন জানান। তারা এ স্কুলের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
ইউনিক বাংলা ড্রাইভিং স্কুল এর অন্যতম পরিচালক ময়েজ উদ্দিন জানান, স্প্যানিশ কোর্সগুলো মাতৃভাষা বাংলায় যাতে সহজেই শিক্ষার্থীরা আত্মস্থ করতে পারেন,  সেজন্য এ স্কুলে অভিজ্ঞ শিক্ষক রয়েছেন। মহিলাদের জন্যও রয়েছে বিশেষ ব্যবস্থা। 
উদ্বোধনী অনুষ্ঠানে মোনাজাত করেন স্থানীয় শাহজালাল জামে মসজিদের খতিব মাওলানা ইসমাঈল হোসাইন। পরে বৈকালিক নাস্তায় সবাইকে আপ্যায়ন করানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com