Latest News

স্পেনের টেনেরিফে নতুন মসজিদ উদ্বোধন

তারেক সিদ্দিকী, টেনেরিফ থেকে:  স্পেনের কানারি দ্বীপপুঞ্জের টেনেরিফে নতুন একটি মসজিদ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৫ ডিসেম্বর) পবিত্র জুম্মার নামাজ আদায়ের মাধ্যমে বাংলাদেশি অধ‍্যুষিত এলাকা লসক্রিসটিয়ানতে 'বায়তুল আমান জামে মসজিদ'
 নামে এই মসজিদটি যাত্রা শুরু করে।
প্রচুর সংখ্যক ধর্মপ্রাণ মুসলমান মসজিদের প্রথম দিন নামাজ আদায় করেন এবং আল্লাহর ঘর নির্মানে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।
উদ্বোধনী দিনে জুম্মার খুতবা  শেষে বাংলাদেশি কমিউনিটিসহ সকল ধর্মপ্রাণ মুসল্লিকে ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বায়তুল আমান মসজিদের সভাপতি আব্দুল গোফরান হেলাল।
তিনি বলেন, বাংলাদেশি কমিউনিটির সকল সদস্যদের আর্থিক সহযোগিতায় এ  নয়নাভিরাম মসজিদটি তৈরি করা হয়েছে। সুন্দর, জবাবদিহিমূলক সমাজিক ঐক্য গঠনের লক্ষ্যে  নির্মিত এই মসজিদের জন‍্য সকলকে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।
উদ্বোধনী দিনে স্থানীয় সিটি কর্পোরেশনের একটি প্রতিনিধি দল মসজিদ পরিদর্শন করেন এবং মুসলিম কমিউনিটির প্রশংসা করে মসজিদটির উন্নয়নে  সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
উদ্বোধনী দিনে জুমআ'র নামাজ শেষে বায়তুল আমান জামে মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে সমাগত মুসল্লিদের মাঝে  মিষ্টি বিতরণ করা হয়।
টেনেরিফে বাংলাদেশিদের দ্বারা পরিচালিত এমন একটি সুন্দর ও বিশাল  মসজিদ পেয়ে উৎফুল্ল স্থানীয় বাংলাদেশিরা।
এ বায়তুল আমান মসজিদে  মহিলাদের নামাজেরও  সুব‍্যবস্থা এবং বাচ্চাদের ইসলামি শিক্ষার জন্য মক্তব চালু করা হয়েছে বলে  জানিয়েছেন মসজিদ পরিচালনা পর্ষদের সদস্যরা।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com