Latest News

স্পেনের মাদ্রিদে আ‘লীগ - বিএনপি সংঘর্ষ

এসবিএন ডেস্ক : স্পেনের মাদ্রিদে যুক্তরাজ্য বিএনপি‘র সভাপতি এম এ মালেকের উপর ডিম ছুঁড়ে হামলার ঘটনার জের ধরে স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপি‘র সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৭জন আহত হয়েছেন। গ্রেফতার হয়েছেন ৩ জন। মাদ্রিদে বাঙালিপাড়া লাভাপিয়েসে উত্তেজনা আর আতঙ্ক বিরাজ করছে।
জানা যায়, স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে মাদ্রিদের একটি রেস্তোরাঁয় দলীয় নেতাকর্মীদের সাথে আলাপরত অবস্থায় যুক্তরাজ্য বিএনপি‘র সভাপতি এমএ মালেকের উপর ডিম ছুঁড়ে আওয়ামীলীগের কয়েকজন কর্মী। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটুক্তি করায় এমএ মালেককে গালিগালাজও করতে থাকে। এমন সময় আওয়ামীলীগের বিক্ষুব্ধ কর্মীদের সাথে উপস্থিত বিএনপি কর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে। স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপি‘র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি সাময়িক শান্ত হলেও বাঙালিপাড়া লাভাপিয়েসে এ ঘটনার রেশ ধরে উত্তেজনা বাড়তে থাকে। স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপি’র নেতাকর্মীরা বিক্ষিপ্ত মিছিলও করে। স্থানীয় সময় মঙ্গলবার রাত ১টার দিকে লাভাপিয়েসের মাতৃভূমি রেস্তোরাঁয় আওয়ামীলীগের সভা চলাকালে বিএনপি‘র মালেক সমর্থকরা হামলা চালানোর চেষ্টা করলে সংঘর্ষ বাঁধে। উভয় দলের ৭ জন নেতাকর্মী আহত হোন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে গ্রেফতার করে।

যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এমএ মালেকের সাথে যোগাযোগ করা হলে তিনি তার উপর ডিম ছুঁড়ার ঘটনা স্বীকার করে বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে ইউরোপব্যাপী বিক্ষোভ করার জন্যই আওয়ামীলীগের কর্মীরা এমনটি করেছে। তিনি এর জন্য স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের মদদও রয়েছে বলে উল্লেখ করেন।
আওয়ামীলীগ স্পেন শাখার সভাপতি শাকিল খান পান্নার সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি এমএ মালেকের সমালোচনা করে বলেন, তার উস্কানিমূলক বক্তব্যের কারণেই এমন অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে যুক্তরাজ্য বিএনপি‘র সভাপতি ইউরোপের বিভিন্ন দেশে গিয়ে কটুক্তি করে যাচ্ছেন। স্বভাবের কারণেই ডিম ছুঁড়াসহ তার হেনস্থা হওয়া তার প্রাপ্তি। স্বভাব পরিবর্তন করতে না পারলে সব জায়গাতেই তাকে এমন ঘটনার শিকার হতে হবে।
মাদ্রিদের লাভাপিয়েস এলাকায় আওয়ামীলীগ ও বিএনপি‘র সংঘর্ষের ঘটনায় এখনো উত্তেজনা বিরাজ করছে। 

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com