Latest News

ইসরাইলী সৈন্য যুদ্ধ এড়াতে আত্মহত্যা ও আহত প্রতিনিয়ত



এসবিএন ডেস্ক. দখলদার ইহুদিবাদী ইসরাইলি সেনাদের অনেকেই নানা অজুহাতে গাজা যুদ্ধে অংশ নিচ্ছে না, অনেকেই ট্যাংকে চড়ে গাজায় ঢুকতে অস্বীকৃতি জানিয়েছে এবং যুদ্ধের পরিণতি নিয়ে চরম হতাশার শিকার ১৫ ইসরাইলি সেনা আত্মহত্যার পদক্ষেপ নিয়েছে। ইসরাইলি চ্যানেল-টু টেলিভিশন এক প্রতিবেদনে এইসব তথ্য জানিয়েছে। সরকারি এই টিভি জানিয়েছে, ৩০ জন ইসরাইলি সেনা ট্যাংকে চড়ে গাজায় ঢুকতে অস্বীকৃতি জানিয়েছে। প্রতিবেদনে এসেছে, বহু ইসরাইলি সেনা যুদ্ধ এড়ানোর অজুহাত দেখাতে নিজেদের আহত করছে এবং তাদের অনেকেই এ জন্য নিজের পায়ে নিজেই গুলি চালিয়েছে। আর এইসব ঘটনায় বর্ণবাদী ইসরাইলি নেতারা গভীরভাবে উদ্বিগ্ন হয়ে পড়েছেন। গাজায় ইসরাইলি হামলা শুরু হওয়ার পর থেকে অন্তত ৬০ জন ইসরাইলি সেনা নিহত ও ১০০`রও বেশি আহত হয়েছে। কেবল ফিলিস্তিনি স্নাইপারদের গুলি বর্ষণে নিহত হয়েছে অন্তত ১১ হানাদার সেনা এবং ফিলিস্তিনি সংগ্রামীরা ধ্বংস করেছে ৩৬ টি ইসরাইলি সাঁজোয়া যান।
এ ছাড়াও তারা একটি ইসরাইলি ড্রোন ঘায়েল করেছে এবং ইসরাইলের একটি এফ-সিক্সটিন জঙ্গি বিমানেও আঘাত হেনেছে ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্র। আরো ৮ ইসরাইলি সেনা নিহত, সাঁজোয়া গাড়ি ধ্বংস ২৫ জুলাই: ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে,অবরুদ্ধ গাজার উত্তর-পূর্বাঞ্চলে আরো আট ইহুদিবাদী ইসরাইলি সেনা নিহত হয়েছে। হামাসের সামরিক শাখা ইজ্জাদিন আল-কাসসাম ব্রিগেড বলেছে, ফিলিস্তিনি যোদ্ধারা আজ সকালের দিকে আত-তুফাহ এলাকায় ঢুকে পড়ে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে এ হামলা চালায়। ফিলিস্তিনিদের হামলায় ইসরাইলি একটি সাঁজোয়া গাড়িসহ অনেক অস্ত্র ধ্বংস হয়েছে। এ নিয়ে চলতি মাসের ৮ তারিখ থেকে শুরু হওয়া ইহুদিবাদী আগ্রাসনে অন্তত ৭০ ইসরাইলি সেনা নিহত হয়েছে। অবশ্য তেল আবিব এ পর্যন্ত ৩৩ সেনা নিহত হওয়ার কথা স্বীকার করেছে। এ ছাড়া, গাজায় আগ্রাসনের প্রতিবাদে ইসরাইলের বিরুদ্ধে রকেট হামলা অব্যাহত রেখেছে হামাস। নতুন করে তেল আবিব, রামাত হাশারোন, হার্জলিয়া, রিশোন লেজিওন, সিদরত, গানিম, সোদত নেগেভ, নেতিভত এবং শেফেলা শহরে রকেট হামলা করেছে হামাস।
এবার স্কুলে হামলা চালাল ইসরাইল : নিহত ১৬ অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে হামলা চালিয়ে অন্তত ১৬ ফিলিস্তিনিকে হত্যা করেছে বর্বর ইসরাইলি নরপশুরা। বৃহস্পতিবার গাজার বেইত হানুন শহরের স্কুলটিতে ইহুদিবাদী সেনারা কামানের গোলাবর্ষণ করলে আরো অন্তত ২০০ মানুষ আহত হয়। হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু। এদের মধ্যে একটি শিশুর বয়স ছিল মাত্র এক বছর। গত ৮ জুলাই থেকে সাগর, স্থল ও আকাশপথে গাজাবাসীর উপর নির্বিচারে হামলা চালিয়ে যাচ্ছে ইহুদিবাদী ইসরাইল। সব ধরনের আন্তর্জাতিক আইন ও মানবিকতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এ পাশবিক হামলা চালাচ্ছে নেতানিয়াহুর লেলিয়ে দেয়া বাহিনী।
গাজার স্বাস্থ্য কর্মকর্তা আশরাফ আল-কিদরা জানিয়েছেন, জাতিসংঘ পরিচালিত স্কুলটিতে কয়েকশমানুষ আশ্রয় নিয়েছিল। জাতিসংঘের মধ্যস্থতায় ইহুদিবাদী ইসরাইল এ ধরনের স্কুলে হামলা না চালানোর প্রতিশ্রুতি দেয়ার পর গাজার এক লাখেরও বেশি বিপন্ন মানুষ জাতিসংঘের স্কুলগুলোতে আশ্রয় নেয়। কিন্তু মানবতার শত্রু ইসরাইল পাশবিকতার দিক দিয়ে পশুকেও যেন ছাড়িয়ে গেছে। ফলে জাতিসংঘের স্কুলে হামলা চালাতেও দ্বিধা করছে না তারা।বেইত হানুনের স্কুলে ইসরাইলি কামান হামলার কথা নিশ্চিত করেছে ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের ত্রাণ সংস্থা ইউএনআরডাব্লিউএ । বেইত হানুন হাসপাতালের পরিচালক আইমান হামদান জানিয়েছেন, তার হাসপাতালে আজকের হামলায় আহতদের জায়গা না হওয়ায় অন্যান্য কয়েকটি স্বাস্থ্য কেন্দ্রেও অনেককে পাঠিয়ে দিতে হয়েছে। এ ধরনের গণহত্যা সামাল দিতে কয়েকটি হাসপাতাল প্রয়োজন বলে তিনি জানান। ইহুদিবাদী ইসরাইলি নরপশুরা এর আগেও গাজার হাসপাতাল ও স্কুলে হামলা চালিয়েছে। চলতি সপ্তাহের গোড়ার দিকে মধ্য গাজার আল-আকসা হাসপাতালে কামানের গোলাবর্ষণ করে ইহুদিবাদী সেনারা। ওই হামলায় অন্তত পাঁচ অসুস্থ ব্যক্তি নিহত ও প্রায় অর্ধশত লোক আহত হয়। এ ছাড়া, গাজা শহরের একটি স্কুলে বিমান থেকে বোমাবর্ষণ করা হয়। তাতে অবশ্য কেউ হতাহত হয় নি। ইসরাইলি আগ্রাসনে বিরান হতে চলেছে গাজা : ৭৬৬ জন শহীদ অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসনে এ পর্যন্ত ৭৬৬ জন শহীদ ও ৪,৬০০ ব্যক্তি আহত হয়েছে।   আজ যেসব ব্যক্তি শহীদ হয়েছেন তার মধ্যে দুই শিশুসহ একই পরিবারের ১০ সদস্য রয়েছেন।  ভোররাতে ইসরাইলি সেনারা গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনুস শহরের কাছে একটি বাড়িতে বিমান হামলা চালালে ওই ১০ জন শহীদ হন। গাজার জরুরি বিভাগের মুখপাত্র আশরাফ আল-কুদরা জানিয়েছেন, হামলায় আল-আফতাল পরিবারের সদস্যদের মধ্যে পাঁচ বছরের একটি শিশুকন্যা ও তিন বছরের এক শিশুপুত্র রয়েছে। গাজায় আজ প্রথম প্রহরেই ১৮ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি সেনারা। গাজায় গত ১৭ দিনের ইসরাইলি আগ্রাসনে যেসব ফিলিস্তিনি হতাহত হয়েছেন তার মধ্যে শতকরা ৮১ ভাগ মানুষ বেসামরিক।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com