Latest News

স্পেন এবং আয়ারল্যান্ডের ফেসবুক ব্যবহারকারীরা পাচ্ছেন নতুন ইমোজি আইকন্স

এসবিএন ডেস্ক:  পরীক্ষামূলক ভাবে স্পেন এবং আয়ারল্যান্ডে ফেসবুক  চালু করেছে ছ’টি নতুন ইমোজি আইকন্স।  তাই এবার থেকে লাইক বোতামের পাশাপাশি ‘হাহা’, ‘ইয়ে’, ‘ওয়াও’, ‘স্যাড’ ‘অ্যাংগ্রি’, এবং ‘লাভ’—ব্যবহার করা যাবে এই ছ’টি ইমোজিকে।
ফেসবুক ব্যবহারকারীদের দাবি মতো লাইকের পাশাপাশি অনেকগুলি নানা রকম অনুভূতি প্রকাশের বোতাম আনার কথা দিয়েছিলেন মার্ক জুকেরবার্গ। কথা রাখলেন তিনি। কারণ, ফেসবুকের লাইক বোতামের পাশাপাশি যোগ হল আরও ছ’টি নতুন ইমোজি আইকন্স।
৯ অক্টোবর, শুক্রবার নতুন এই ইমোজিদের কথা ঘোষণা করেন ফেসবুকের কর্ণধার মার্ক জুকেরবার্গ। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্টের মাধ্যমে এই ঘোষণা করেন মার্ক। কেন হঠাৎ এতগুলো ইমোজি আইকন যোগ করল ফেসবুক?
জুকেরবার্গ জানিয়েছেন, ফেসবুকের মতো ভার্চুয়াল জগতেও মেনে চলতে হয় সামাজিকতা, বিচক্ষণতা। তাই অপছন্দ, রাগ, ক্ষোভ, ঘৃণা—এ গুলোকে মনে রেখেই অন্যদের সঙ্গে তাল মিলিয়ে জাহির করতে হয় নিজের মতামত। তাই অনুভূতি প্রকাশের জন্য অনেকগুলি ইমোজিকে এক সঙ্গে নিজেদের ভাণ্ডারে যোগ করলেন ফেসবুক কর্তৃপক্ষ।
কিন্তু কী ভাবে মিলবে এই ইমোজিগুলো?
লাইক অপশনটি কিছু ক্ষণ ধরে রাখলে অথবা লাইক অপশনের কাছে মাউজ নিয়ে গেলেই দেখা মিলবে ইমোজিদের।
তাই কোনও পোস্ট পছন্দ করলে যেমন ‘হাহা’, ‘ইয়ে’, ‘ওয়াও’, বা ‘লাভ’ ইমোজি ব্যবহার করা যাবে। তেমনই কোনও পোস্ট দেখে অপছন্দ হলে এবার থেকে ‘স্যাড’ বা ‘অ্যাংগ্রি’ ইমোজি ব্যবহার করতে পারবেন।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com