Latest News

’’ আমাদের ক্ষমা করুন ননী গোপাল স্যার...’’ ফেসবুকে প্রাক্তন ছাত্র ছাত্রীদের ক্ষোভ!

এসবিএন ডেস্ক: প্রিয় শিক্ষকের লাঞ্জনা কোনমতেই মেনে নিতে পারছেন না অধ্যাপক ননী গোপাল রায়ের প্রাক্তন ছাত্র ছাত্রীরা। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তাঁদের ক্ষোভ প্রকাশ অব্যাহত রেখেছেন। আবার সরাসরি ছাত্র না হলেও একজন শিক্ষকের লাঞ্জনার খবর শুনে লাঞ্জনাকারী এমএ রহিমের শাস্তি দাবী করেছেন অনেকেই। পাওনা সম্মানী চাওয়ায় যারা একজন শিক্ষকের গায়ে হাত তুলতে পারে; তারা আ’লীগ-বিএনপি যে দলেরই হোক শাস্তি প্রদান করতে হবে- এমন দাবীও উঠেছে। আ’লীগের নেতা বলে পুলিশের মামলা না নেয়ার সমালোচনাও করেছেন অনেকেই। ফেসবুক থেকে সংগ্রহ করা কয়েকজনের স্ট্যাটাস তুলে ধরা হলো:

Ujjwall Dhar আমাদের ক্ষমা করুন ননী গোপাল স্যার ...
যারা এমসি কলেজে লেখাপড়া করছেন তারা নিশ্চয়ই zoology বিভাগের ননী গোপাল রায় স্যারকে চিনতেন। সদা হাস্যময় সকলের প্রিয় স্যারের কাছে আমি প্রাইভেটও পড়েছি। দেখেছি অনেক ছাত্র মাস শেষে পড়ানোর টাকা দিতে পারতো না। আবার অনেকে কম দিতো। যে যতো টাকা দিতো স্যার তা না গুনেই পকেটে রাখতেন। টাকার প্রতি তাঁর খুব একটা লোভ ছিলো না। 
এমসি কলেজ থেকে স্যার মৌলভী বাজার সরকারী কলেজের অধ্যক্ষের দায়িত্ব শেষে অবসরে যান। এরপর একই পদে যোগ দেন তিনি মৌলভীবাজারের আলহাজ্ব মখলিছুর রহমান কলেজে। আসন্ন পূজা উপলক্ষ্যে পরিবারের খরচের জন্য তিনি তার সাড়ে চার বছরের বকেয়া বেতন চাইলে, আওয়ামীলীগ নেতা ও কলেজের প্রতিষ্ঠাতা এম এ রহিম শহীদ এবং তার ভাই মুজিব গত ২৫ সেপ্টেম্বর দুপুরে কলেজের মধ্যেই তাঁকে শারীরিক ভাবে লাঞ্চিত করে জোরপূর্বক রিজাইন লেটার ও একটি সাজা কাগজে তার স্বাক্ষর আদায় করে। লোকলজ্জার ভয়ে এসব কথা চেঁপে রেখে স্যার গোপনে হাসপাতালেও ভর্তি হয়েছেন। অন্যদিকে আবার মাননীয় কলেজ প্রতিষ্ঠাতা এবং ক্ষমতাবান আওয়ামীলীগ নেতা হুমকী দিয়েছেন ঘটনা প্রকাশ পেলে স্যারের প্রাণনাশের সম্ভবনা রয়েছে। ইতোপূর্বে বকেয়া বেতন চাওয়ার অপরাধে অনেক শিক্ষক লাঞ্চিত হয়ে গোপনে চাকুরী ছেড়ে চলে গেছেন।
আমি ধিক্বার জানাই নেতা নামের ওই কুকুরটাকে। ধিক্বার জানাই আলহাজ্ব মখলিছুর রহমান কলেজের শিক্ষার্থীদের। যারা শিক্ষকদের এমন অপমান নিরবে দেখে যায়। 

কিন্তু সিলেটের হাজার হাজার শিক্ষার্থীর কাছে ননী গোপাল স্যার একজন আদর্শ, একজন খাঁটি মানে শিক্ষক। স্যারের এ অপমানের বদলা চাই। অবশ্যই বদলা চাই।

আমি ধিক্বার জানাই নেতা নামের ওই কুকুরটাকে। ধিক্বার জানাই আলহাজ্ব মখলিছুর রহমান কলেজের শিক্ষার্থীদের। যারা শিক্ষকদের এমন অপমান নিরবে দেখে যায়। 
কিন্তু সিলেটের হাজার হাজার শিক্ষার্থীর কাছে ননী গোপাল স্যার একজন আদর্শ, একজন খাঁটি মানে শিক্ষক। স্যারের এ অপমানের বদলা চাই। অবশ্যই বদলা চাই।
আমি ধিক্বার জানাই নেতা নামের ওই কুকুরটাকে। ধিক্বার জানাই আলহাজ্ব মখলিছুর রহমান কলেজের শিক্ষার্থীদের। যারা শিক্ষকদের এমন অপমান নিরবে দেখে যায়। 
কিন্তু সিলেটের হাজার হাজার শিক্ষার্থীর কাছে ননী গোপাল স্যার একজন আদর্শ, একজন খাঁটি মানে শিক্ষক। স্যারের এ অপমানের বদলা চাই। অবশ্যই বদলা চাই।
...
শিক্ষককে সম্মান দিতে জানে না, আবার কলেজ প্রতিষ্ঠা করেছে। ময়ূর পুচ্ছ ধারণ করলেও কাক কাকই থাকে। টাকা কিংবা ক্ষমতার জোরে সে নেতা হয়েছে কিন্তু মানুষ হতে পারেনি। আপসোস, এসব নেতা আর তাদের কর্মকান্ড বিনা প্রতিবাদে আমরা দেখে যাচ্ছি তারাও সাহস পাচ্ছে।

Robin Roy Hates for those people who using politics for way of making money .this politician gave big reception to finance minister from his college but didn't pay wages to principal and other teachers for last four years ...he and his younger brother beats honourable principal when he ask for it as puja and eid is coming
এম এ রহিম কতৃক আমাদের সবার প্রিয় শিক্ষক ননী গোপাল স্যারের উপর রক্তাক্ত হামলার সুষ্টু বিচার এবং যথাযোগ্য তদন্ত ও শাস্তির দাবি নিয়ে আগামী কালকে বিকালে ৪ টায় আমরা লন্ডনস্থ সকল সাবেক ছাত্র ছাত্রীরা কি আলতাব আলী পার্কে জমায়েত হয়ে প্রতিবাদ এবং বিচার দাবি করতে পারিনা ? 

আসুন সবাই , এম এ রহিম নামক নরাধমের বিচার চাইতে আওয়াজ তুলি l
কেউ আসুক আর না আসুক আমি আমার মেয়েকে নিয়ে আসবো ? দরকার হলে একাই করবো প্রতিবাদ l


Ziaul Hussain  বিষয়টা শুনে আমি খুবই মর্মাহত এবং আমার ও খারাপ লাগছে। কারন আমি ও স্যারের সরাসরি ছাত্র।এম সি কলেজে স্যার আমাদের সাবসিডারী ক্লাশ নিতেন জুওলজি।
এটা সবার জন্য লজ্জাজনক

Gutlu Ghaffar Abdul সম্মানিত ননী গোপাল স্যার ! 
আমি আপনার একজন প্রাক্তন ছাত্র হিসেবে আজ লজ্জিত!!আজ হয়তো আপনি না থাকলে আমার মতো অভাগার প্রাণী বিদ্যায় মাস্টার্স করা হতো না।জীবনভর এই ঋন শোধ করা যাবে নাহ।মনে পড়ে প্রথম দিন ডিপার্টমেন্টে আপনি আমার বড়ো ভাইয়ের সামনে বলে ছিলেন কোনো প্রকার শয়তানি আপনি টলারেট করবেন নাহ।মাথা নিচু করে আপনার আদেশ শুনেছি এবং পালন করেছি!

আপনি আমার জীবনের সেরা একজন শিক্ষক একাধারে পিতার সমতুল্য! 
আজ আপনার অপমান মানে আপনার সন্তানের অপমান. ... ...


Ashim Chakraborty মৌলভীবাজারে এম এ রহীম নামে বিরাট পাওয়ারফুল লোক নাকি আছে l সে রাজনীতি করে l মৌলভীবাজার এবং যুক্তরাজ্য আওয়ামীলীগের দুইটা কমিটিতেই নাকি সে সহসভাপতি l
লাঞ্জনাকারীর  এই ব্যাঙ্গাত্মক ছবিটি এঁকেছেন ইসমাইল গনি হিমন।
এম এ রহিম ফেসবুকে বড় বড় মন্ত্রী দের সাথে ছবি তোলে পোস্ট করে l যাকাত দেবার ছবি পোস্ট করে l বাপের নামে কলেজ খোলে l সেই কলেজের শিক্ষকের বেতন বকেয়া রাখে l আর সেই বকেয়া বেতন চাইতে গেলেই সে আর গুন্ডারা মিলে শিক্ষক কে মারধর করে l
এখানেই শেষ নয় l তার বিরুদ্ধে মামলা করতে চাইলে স্থানীয় প্রশাসন নাকি মামলা নেয় না l এই গুন্ডে ছবির নায়কের বিরুদ্ধে কেনো মামলা নেওয়া হবেনা এই মর্মে স্থানীয় প্রশাসন কে শোকজ করানোর কোনো রাস্থা নাই ?
আমরা তো আইন নিজের হাতে তুলে নিতে পারিনা l যদি পারতাম তবে আমরাও নিশ্চয়ই তাকে মাথা মুড়িয়ে, ঘোল ঢেলে , জুতা গলায় পরিয়ে মৌলভীবাজার শহর প্রদক্ষিন করে তার ক্ষমাহীন পাপ স্কলন করাতাম l

ধৃতরাষ্ট্র কৌরব এম এ রহিম কতৃক আমাদের সবার প্রিয় শিক্ষক ননী গোপাল স্যারের উপর রক্তাক্ত হামলার সুষ্টু বিচার এবং যথাযোগ্য তদন্ত ও শাস্তির দাবি নিয়ে আজকে বিকালে ৪ টায় আমরা লন্ডনস্থ সকল সাবেক ছাত্র ছাত্রীরা কি আলতাব আলী পার্কে জমায়েত হয়ে প্রতিবাদ এবং বিচার দাবি করতে পারিনা ? 
আসুন সবাই , এম এ রহিম নামক নরাধমের বিচার চাইতে আওয়াজ তুলি l
কেউ আসুক আর না আসুক দরকার হলে একাই করবো প্রতিবাদ

Rahat Khan Racy আমার HSC ও Sylhet MC College থেকে এবং স্যারের সেনপাড়ায় বাসায় গিয়ে biology প্রাইভেট পড়তাম । একবার স্যারকে বললাম স্যার আপনার জন্য বাসা থেকে যে টাকাটা এনেছি তা অন্য কাজে খরচ করে ফেলেছি বলে অর্ধেক টাকা দিলাম, স্যার মৃদু হাসলেন ও হাল্কা একটা ধমক দিলেন এই বলে যে বাসা থেকে টাকা এনে এভেবে অপচয় করা উচিত না । সেই পিতৃ প্রতীম স্যারকে যদি টাকার জন্য এভাবে অপদস্ত হতে হয়, তা শুধু দুঃখজনক নয় তা জাতির জন্য লজ্জ্বা জনক । আমি এই লজ্জ্বাজনক ঘঠনার প্রতিবাদ জানাই আর এই নিষ্ঠুর অমানুষ গুলোর বিচার চাই । সে যত ক্ষমতাবান আর প্রভাবশালী ই হোক না কেন অবিলম্বে তাকে বিচারের কাঠগড়ায় দাড় করানো হোক ।

Sahadul Suhed আমাদের এমসি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ননী গোপাল স্যার মৌলভীবাজারে তথাকথিত শিক্ষানুরাগী (!) কর্র্তৃক লাঞ্জনার শিকার হয়েছেন। এ লজ্জাজনক ঘটনায় স্যারের চোখে জল! ’সৃষ্টিকর্তা এ পৃথিবী থেকে আমাকে নিয়ে গেলে সব অপমান মুছে যাবে!’ এমন কথাও বলেছেন স্যার। ছাত্র হিসেবে স্যারের এ অপমানের ন্যূনতম প্রতিবাদ কি আমরা করতে পারি না?

G R Talukdar Kawsar  I have no idea how do I condemn the culprits. They are nothing but animal. Might be animals are better than them. They didn't insult an individual who has spent all of his life to make the people from insane to humans rather they have sent a message to the teacher community, as well as the nation that you guys should have the preparation to accept such type of treatment. I am pretty sure that they wouldn't have to be punished for that. Because ...

Asish Baidya সৃষ্টির কারিগর সম্মানিত "ননী গোপাল" স্যারের উপর এ এম রহিম দ্বারা অন্যায়ভাবে নির্যাতন,শারীরিক লাঞ্ছনা জাতি কোনদিনও মেনে নেবে না|ধীক্কার জানাই এই নরাদম কাপুরুষের প্রতি|
প্রতিবাদ-চলছে আর চলবে|মাননীয়া প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি|

দেবজ্যোতি দেবু এমসি কলেজের সাবেক অধ্যাপক ননী গোপাল স্যার'র সাথে করা অন্যায়ের প্রতিবাদ কি হবে না ? উনার ছাত্র হিসাবে আমাদের কি কিছুই করার নেই ? 

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com