Latest News

স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

সেলিম আলম, মাদ্রিদ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাস শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর আয়োজন করে।
গত ১৭ মার্চ,  শুক্রবার বিকেল সাড়ে ছয়টায় মাদ্রিদস্থ দূতাবাসের হলরুমে বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশু কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ‘র তত্ত্বাবধানে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বাংলাদেশি ৩৪ জন শিশু কিশোর দু‘টি গ্রুপে  অংশগ্রহণ করে। ।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের দূতাবাসের হেড অব চেন্সারি এম হারুন আল রশিদ ও প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনায় রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের স্বাধীনতার জন্য, বাংলাদেশের মানুষের মুখে হাসি ফুটাবার জন্য যে মহান নেতা ৫৫ বছরের জীবনে ১৩ বছরই কারাবরণ করেছেন, সে নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জীবনী নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে। তিনি অভিভাবকদের অনুরোধ করে বলেন, বাংলাদেশ জন্মের ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস সঠিকভাবে নিজেদের বাচ্চাদের জানাতে হবে।



 দূতাবাসের এ আয়োজনে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভপাতি জামাল উদ্দিন মনির, সিনিয়র সহ সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ,  যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আলম, বাংলা স্কুলের সাধারণ সম্পাদক একেএম জহিরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা জাকির হোসেন, দুলাল সাফা, রিজভী আলম, জাকির হোসেন, বদরুল আলম মাষ্টার, কমিউনিটি নেতা আবুল কাসেম মুকুল, নূর মিয়া, সংবাদকর্মী সাইফুল আমীন প্রমূখ।



যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com